সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন

স্টার কিড সমাচার

স্টার কিড সমাচার

বিনোদন ডেস্ক:

আরিয়ান খান সব সময় থাকেন লাইমলাইটে। শাহরুখ খানের বড় ছেলে প্রায়ই বিতর্কের জেরে উঠে আসেন সংবাদ শিরোনামে। শাহরুখ খান বহু সাক্ষাৎকারেই জনিয়েছেন- তিনি নিজে ছোটবেলায় চেয়েও যা পাননি, তা যেন আরিয়ান পান। এ জন্য তিনি সর্বোতভাবে চেষ্টা করবেন। শোনা যায়, বাবার পথ ধরে বলিউডে নাম লেখাতে চান আরিয়ান। তবে ক্যামেরার সামনের চেয়ে পেছনে তার ক্যারিয়ার শুরুর আগেই মাদক মামলায় জড়িয়ে এখন বিতর্কে তিনি। বিস্তারিত জানাচ্ছেন-শামস বিশ্বাস

সালটা ছিল ১৯৯৭। ১৩ নভেম্বর গৌরি-শাহরুখের জীবনে এসেছিল তাদের প্রথম সন্তান। আরিয়ানের জন্মের পর ওই অনুভূতি শাহরুখ-গৌরির কাছে একটু অন্য রকম হবে- এটিই স্বাভাবিক। আরিয়ানের জন্মের আগে গৌরি খানের একটি গর্ভপাতের ঘটনা ঘটে যায়। প্রথম সন্তান হিসেবে যতটা আদর ও প্রবল যত্ন পেতে দেখা যায় বাকি চার-পাঁচটা পরিবারে, আরিয়ানও তেমনই ছিলেন। আরিয়ানের জন্মের পর পর বলিউডের কিং আর তার ‘ফার্স্ট লেডি’র প্রথমবার মা-বাবা হওয়ার পর কেমন ছিল তাদের অনুভূতি, তা এক সাক্ষাৎকারে খোলসা করেছিলেন তারা। আরিয়ানের জন্মের ঠিক দুই সপ্তাহ পর সিমি গারেওয়ালের টক শোতে গৌরিকে নিয়ে হাজির হন শাহরুখ। গৌরি যখন সাক্ষাৎকারের জন্য শুট করছিলেন, তখন আরিয়ানকে নিয়ে শাহরুখের ভ্যানিটি ভ্যানেই ছিলেন গৌরির মা সবিতা ছিব্বর। গৌরিকে শুটিংয়ের ফাঁকে ফাঁকে উঠে গিয়ে আরিয়ানকে খাইয়ে আসতে হচ্ছিল। সাক্ষাৎকারের শুরুতেই গৌরিকে সিমি গারেওয়াল বলেন, ‘সত্যিই মা হিসেবে তোমাকে বেশ দেখাচ্ছে। বেশ বোঝা যাচ্ছে তুমি নতুন মা হয়েছ। তুমি কি মাতৃত্ব বিষয়টি অনুভব করছ?’ উত্তরে গৌরিকে বলতে শোনা গেছে- ‘হ্যাঁ, আমি এ অনুভূতিটা উপভোগ করতে চাই। তবে আমি খুব ক্লান্ত।’ শাহরুখকে সিমি গারেওয়াল প্রশ্ন করেন, মা হওয়ার আগের গৌরির অনুভূতি, সন্তান জন্ম দেওয়ার প্রসব যন্ত্রণা- সবকিছুর সময় তুমি কি গৌরির সঙ্গে ছিলে? উত্তরে শাহরুখ বলেন, ‘আমি ঠিক জানি না প্রসব যন্ত্রণার অনুভূতি কেমন। প্রসব যন্ত্রণার সময় নারীদের জোরে জোরে শ্বাস নিতে বলা হয়। তবে গৌরি তো সেটি করছিল না।’ শাহরুখের কথার সঙ্গে পাশ থেকে গৌরি বলেন, ‘আমি তো তখন চিৎকার করছিলাম।’ শাহরুখ পাল্টা বলেন, ‘গৌরি অদ্ভুতভাবেই চেঁচাচ্ছিল। সিনেমায় যেমন দেখায়, তেমন নয়।’ শাহরুখকে থামিয়ে হাসতে হাসতে গৌরিকে পাল্টা বলতে শোনা যায়, আসলে আমার সিজারিয়ান ডেলিভারি হয়েছে। তাই অতটাও বুঝিনি। শাহরুখের কাছে সিমি গারেওয়াল জানতে চান গৌরির ডেলিভারির সময় অপারেশন থিয়েটারে তিনি ছিলেন কিনা? উত্তরটা অবশ্য গৌরি খানই দিয়ে দেন। গৌরির কথায়- তখন শাহরুখ খান সন্তান জন্মের ছবি, আরিয়ানের প্রথম ছবি তুলতেই ব্যস্ত ছিল।

আরিয়ানকে নিয়ে আরেক গুজব!

কিং খানের উত্তর

আরিয়ান গ্রেপ্তারের পর নেটমাধ্যম ভরে গেছিল পুরনো একটি গুজবে- ‘শাহরুখের নয়, আব্রাম খানের বাবা আরিয়ান।’ এমনই খবরে ভরে গিয়েছিল নেটমাধ্যম।

শাহরুখের সব থেকে কনিষ্ঠ পুত্র হলো আব্রাম। আরিয়ান সম্পর্কে তার বড় ভাই। কিন্তু একটা সময়ে খবর ছড়িয়েছিল, আব্রাম আসলে আরিয়নের অবৈধ সন্তান। এই ঘটনার কয়েক বছর পর বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন কিং খান। মজার ছলেই গোটা বিষয়টি খোলসা করে জানিয়েছিলেন তিনি।

বলিউডের শীর্ষ অভিনেতা বলেন, ‘২০১৩ সালে আমি ও গৌরি ঠিক করি তৃতীয় সন্তান নেব। কিন্তু খবর ছড়ায় যে, সে আসলে আমাদের প্রথম সন্তানের অবৈধ সন্তান। ওই সময় আরিয়ান মাত্র ১৫ বছর বয়সী। খবরটি যে ছড়িয়েছিল, সেই ইউরোপে আরিয়ানের গাড়ি নিয়ে ঘোরার একটি ভুয়া ভিডিও ছড়িয়ে দিয়েছিল।’

শাহরুখ জানান, বিষয়টি নিয়ে তার পরিবারের সবাই খুব বিরক্তিতে ছিলেন। অত কম বয়সে এই ধরনের গুজব হতবাক করে দিয়েছিল তাকে। এমনভাবে তাকে সাধারণ সম্বোধন করলেও আরিয়ান নাকি উত্তর দিতেন, ‘আমার কাছে ইউরোপের ড্রাইভিং লাইসেন্সই ছিল না।’ বিষয়টি মজার ছলে বললেও শাহরুখের বক্তব্যের গভীরতা বোঝা কষ্টসাধ্য ছিল না।

আসলে অন্য শিশুদের তুলনায় আব্রামের জন্ম একটু অন্য রকম। সারোগেসির মাধ্যমে তার জন্ম দেন গৌরি শাহরুখ। কিন্তু ৪০ সপ্তাহের বদলে মাত্র ৩৪তম সপ্তাহেই জন্ম নেয় আব্রাম। অপরিণত হওয়ায় অনেক দিন হাসপাতালে থাকতে হয়েছিল তাকে।

‘ছেলে মাদকাসক্ত হোক,

যৌনতায় মেতে থাকুক’ : শাহরুখের পুরনো ভিডিও

সম্প্রতি শাহরুখ খানের পুরনো ভিডিও নিয়ে তুমুল হইচই শুরু হয়েছে। নব্বইয়ের দশকে কিং খান নিছক মজার ছলে বলেছিলেন, ‘ছেলে মাদকাসক্ত হলে এবং যৌনতায় মেতে থাকলে আমার কোনো আপত্তি নেই।’ ১৯৯৭ সালে আরিয়ান খানের জন্ম হয়। ওই বছর সিমি গারেওয়ালের শোয়ে অতিথি হিসেবে এসেছিলেন শাহরুখ ও তার স্ত্রী গৌরি খান। কথায় কথায় আরিয়ানের প্রসঙ্গ তোলেন সিমি। সেখানেই কৌতুকের ছলে বলিউডের বাদশা ছেলে আরিয়ানের উদ্দেশে বলেছিলেন, ‘আমি তো ওকে বলে দিয়েছি- ৩-৪ বছর বয়স হয়ে গেলে মেয়েদের পেছনে যেতে পারে, মাদকসেবন করতে পারে, যৌনতায় মাততে পারে। আগে থেকেই শুরু করা ভালো। ও সেসব কিছু করবে- যা আমি করতে পারিনি! একটা বিগড়ে যাওয়া ছেলে তৈরি হবে। যদি ভালো ছেলে হয়, তা হলে বাড়িতে ঢুকতে দেব না। আমার যে সহকর্মীদের মেয়ে রয়েছে, তারা যেন নিত্যদিন আমার কাছে আরিয়ানের অভিযোগ নিয়ে আসে।’ ২০২১ সালে ওই কথাগুলোই যেন বুমেরাং হয়ে ফিরে এসেছে।

যেসব শর্তে জামিন পেয়েছেন আরিয়ান

শুক্রবার ভারতের মুম্বাই হাইকোর্টের পক্ষ আরিয়ানের জামিনের জন্য নানা শর্ত আরোপ করা হয়। বিস্তারিত ওই শর্তাবলি প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

# এক লাখ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পাবেন আরিয়ান। একই সঙ্গে থাকতে হবে একজন সিকিউরিটি। উল্লেখ্য, আরিয়ানের সিকিউরিটি হয়েছেন জুহি চাওলা।

# এই ধরনের কোনো রকম পার্টির অংশ হতে পারবেন না আরিয়ান খান।

# এই মামলার কোনো সহ-অভিযুক্তর সঙ্গে কোনো রকম যোগাযোগ রাখা যাবে না। তাই ছেলেবেলার বন্ধু আরবাজের সঙ্গে কথা বন্ধ আরিয়ানের। এ মামলার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যোগাযোগ রয়েছে এমন কারোর সঙ্গেই যোগাযোগ রাখা যাবে না।

# এনডিপিএস আদালতে পাসপোর্ট জমা দিতে হবে আরিয়ানকে এবং ছাড়া যাবে না দেশ। প্রয়োজনে নিতে হবে এনডিপিএস আদালতের অনুমতি।

# তদন্তের সঙ্গে জড়িত কোনো সাক্ষীকে প্রভাবিত করা বা তথ্য-প্রমাণ লোপাটের চেষ্টা থেকে বিরত থাকবে অভিযুক্ত।

# সংবাদমাধ্যম বা সোশ্যাল মিডিয়ায় কোনো রকম মন্তব্য করা যাবে না।

# মুম্বাইয়ের বাইরে যেতে হলে এই মামলার তদন্তকারী অফিসারকে আগে থেকে জানাতে হবে এবং তার অনুমতি নিতে হবে।

# প্রতিশুক্রবার এনসিবির দপ্তরে হাজিরা দিতে হবে আরিয়ান খানকে। সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপস্থিত থাকতে হবে।

# মামলার শুনানির দিন অবশ্যই আদালতে হাজিরা দিতে হবে।

# তদন্তে যোগ দিতে এনসিবি আধিকারিকদের ডাকে সাড়া দিতে হবে। তাদের সঙ্গে সব রকম সহায়তা করতে হবে।

# ট্রায়াল শুরু হলে কোনোভাবেই ওই প্রক্রিয়া বিলম্বিত করার চেষ্টা করা যাবে না।

# উপরোক্ত কোনো শর্ত যদি অমান্য করা হয়, তা হলে এনসিবির তরফে এনডিপিএস আদালতে আবেদন জানানো যাবে অভিযুক্তের জামিন খারিজের জন্য।

বলিউডে আরিয়ান

২০০১ সালে মুক্তিপ্রাপ্ত করণ জোহরের চলচ্চিত্র ‘কাভি খুশি কাভি গাম’ ফিল্মে একটি দৃশ্য ছিল- যেখানে শাহরুখের ছোট্টবেলার ভূমিকায় দেখা গিয়েছিল একটি ফুটফুটে সন্তানকে। ওই ছোট্ট ছেলেটি ছিল আরিয়ান। সেখানে জয়া বচ্চনের কাছে ছোট্ট ছেলেকে ছুটে আসতে দেখা গিয়েছিল দৃশ্যে। ছবিতে ‘ইন্ট্রো ডিউসিং আরিয়ান খান’ হিসেবে তার নামও রেখে দেন পরিচালক করণ জোহর। ২০০৬ সালে করণ জোহর পরিচালিত ‘কাভি আলবিদা না কেহনা’ ছবিতেও ছোট্ট আরিয়ানকে একটি বিশেষ শটে দেখা যায়। ছবিতে বিয়ের সাজে থাকা রানি মুখার্জির সঙ্গে শাহরুখ খানের কথা বলার একটি দৃশ্য ছিল। ওই দৃশ্যের মধ্যেই আরিয়ানের অ্যান্ট্রি হওয়ার কথা ছিল বলে জানা গেছে। তবে শেষকালে ছবি থেকে ওই দৃশ্য বাদ যায়। ২০০৪ সালে অ্যানিমেটেড সুপারহিরো মুভি ‘দ্য ইনক্রেডিবলস’-এর হিন্দি ভার্সনের জন্য ডাবিং আর্টিস্ট হিসেবে ড্যাশিল রবার্ট ‘ড্যাশ’ পাররের ভূমিকায় কণ্ঠ দিয়েছেন আরিয়ান খান। আর বব পারর বা মিস্টার ইনক্রেডিবলের ভূমিকায় কণ্ঠ ছিল শাহরুখ খানের। ওই প্রথমবার কোনো সিনেমায় শাহরুখের সঙ্গে একই কণ্ঠস্বরে শোনা যায় আরিয়ানকে। ওই বছর বেস্ট ডাবিং চাইল্ড আর্টিস্টের সম্মানও পান আরিয়ান। ডিজনির ‘লায়ন কিং’ সিনেমার হিন্দি সংস্করণের জন্যও কণ্ঠ দিয়েছেন শাহরুখ ও আরিয়ান খান। ক্যালিফোর্নিয়া থেকে ফিল্ম স্টাডিস নিয়ে পড়াশোার পাশাপাশি ক্যামেরার সামনে নয়, বরং পেছনে থাকতেই আরিয়ান বেশি পছন্দ করেন। ছবি প্রডাকশন ও পরিচালনা করতে তার বিশেষ পছন্দ বলে জানা গেছে।

আরিয়ানের মেয়ে বন্ধু

নব্যা নবেলি নন্দা : কয়েক বছর আগেও অনেকেই বলে থাকেন, আরিয়ানের সঙ্গে অমিতাভনের নাতনি নব্যা নবেলি নন্দার কোনো সম্পর্ক রয়েছে। পরে তাদের পরিবারের তরফে জানানো হয়, তারা শুধুই ভালো বন্ধু।

অনন্যা পান্ডে : আরিয়ানের বোন সুহানার প্রিয় বন্ধু চ্যাঙ্কি পান্ডের মেয়ে অনন্যা। ওই সূত্রে আরিয়ানের সঙ্গেও গভীর বন্ধুত্ব। এই মাদক মামলায় জেরার মুখে পড়তে হয়েছে অনন্যাকেও।

শনায়া কাপুর : আরিয়ান ও সুহানার ভালো বন্ধু সঞ্জয় কাপুরের মেয়ে শনায়া।

সারা আলি খান : করণ জোহরের জন্মদিনে একসঙ্গে ফ্রেমবন্দি হয়েছিলেন আরিয়ান, সাইফ আলি খান ও অমৃতা সিংয়ের কন্যা সারা। তাদের মধ্যেও বন্ধুত্ব রয়েছে শোনা যায়।

ব্ল্যাক বেল্টের মালিক!

ফিটনেসের বিষয়েও আরিয়ান খানের অনেক আগ্রহ। ফিটনেস নিয়ে বিশেষ সচেতন আরিয়ান খান মার্শাল আর্টসে ব্ল্যাক বেল্টহোল্ডার। বহু মার্শাল আর্টস প্রতিযোগিতা জিতেছেন। কোনোমতেই তিনি বাবার নামে পরিচিতি পছন্দ করেন না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877